আমাদের লক্ষ্যঃ
বিটিসিএল কে গতিশীল প্রতিষ্ঠানে রূপদান এবং টেলিযোগাযোগ অবকাঠামো বিস্তারের মাধ্যমে দেশের টেলিযোগাযোগ সেক্টরে নেতৃত্বের আসনে বহাল রাখা|
আমাদের উদ্দেশ্যেঃ
গ্রাহক সেবার মান উন্নয়ন
টেলিফোনের চাহিদা পূরণ এবং অবকাঠামো উন্নয়ন
নতুন টেলিফোন সংযোগের জন্য সম্মানিত গ্রাহকগণের করনীয়ঃ
নতুন টেলিফোন গ্রহণে আগ্রহীগণকে নিম্নলিখিত কাগজ পত্র সহ সংশ্লিষ্ট এক্সচেঞ্জের বিভাগীয় প্রকৌশলী বরাবরে আবেদন করতে হইবেঃ
সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর দপ্তর/বিটিসিএল ওয়েভ সাইট www.btcl.gov.bd থেকে ৩ (তিন) কপি আবেদন ফর্ম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করতে হবে (বাংলায়/ইংরেজীতে)।
গ্রাহক পরিচিতির জন্য পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, বন্দুকের লাইসেন্স, সরকারী চাকুরীজীবীদের পরিচয়পত্র ইত্যাদি যে কোন একটির সত্যায়িত ফটোকপি।
সত্যায়িত ৬ (ছয়) কপি ছবি।
নতুন সংযোগ সংক্রান্ত সকল করণী সম্পর্কে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীর দপ্তরে যোগাযোগ করতে হবে।
অতিরিক্ত বিল-সংক্রান্ত জটিলতা এড়ানোর লক্ষ্যে আপনার টেলিফোন যথাযথ ভাবে লক/আনলক পদ্ধতি ব্যবহার করুনঃ
লক করার পদ্ধতিঃ
* ৩৪ * চার ডিজিট পাসওয়ার্ড * কোড #
আনলক করার পদ্ধতিঃ
# ৩৪ * চার ডিজিট পাসওয়ার্ড #
কোডঃ
০১ - সকল প্রকার কল রোধ
০২ - NWD ও ISD কল রোধ
০৩ - শুধু NWD কল রোধ
০৪ - শুধু ISD কল রোধ
০৫ - শুধু Local কল রোধ
(ক) সার্ভিস সমূহঃ
১। নতুন টেলিফোন সংযোগ (২৪ ঘন্টার মধ্যে)।
২। টেলিফোন স্থানান্তর (২৪ ঘন্টার মধ্যে)।
৩। নাম পরিবর্তন (আবেদনের পরবর্তী মাসে)।
৪। নম্বর পরিবর্তন (আবেদনের দিন থেকে)।
৫। আইএসডি করণ (আবেদনের দিন থেকে)।
৬। ইকোনমি আইএসডি সুবিধা সম্পন্ন দেশ সংখ্যা ৫৬ টি (০১২+কান্ট্রি কোড+টেলিফোন নং)।
৭। ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ (আবেদনের তিন দিনের মধ্যে)।
৮। অনুসন্ধান-১৭ (সকাল ৭ থেকে রাত ১০ টা পর্যন্ত)।
৯। অভিযোগ-১৮ (২৪ ঘন্টার মধ্যেই ব্যবস্থা)।
১০। অতিরিক্ত বিলের অভিযোগ গ্রহনযোগ্য নহে তবে প্রতি পেজ ৫০ টাকা হারে বিস্তারিত বিল প্রদান করা হয়
১১। Call Waiting, Call Forowarding, Hot Line, 3/5 Party Conferencing, Caller ID
Dont disterb, Alarm ইত্যাদি সুবিধা চাহিবা মাত্র প্রদান করা হয়।
১২। Inbuilt Dial-up Internet Facility :
user id-btcl, password btcl, Hunting no- 0101234